আজ ১৬ই ডিসেম্বর
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

এসেছে আজ ১৬ই ডিসেম্বর
দুঃখ ভালোবাসা বিজয় নিয়ে
সালাম শ্রদ্ধা জানাই
নিয়েছি তাকে বরিয়ে।
বিধাতার করুণায় এই মিনতি
করেছে দান এই অমর শক্তি,
সহস্র বিনয় দিয়েছো জাতির পরিচয়,
মনে পড়ে তোমাদের তাই করি ভক্তি।
আজ এসেছে বিজয় দিবস
তোমাকে তো ভুলিতে পারি না,
মনে পড়ে মায়ের কথা বোনের কথা
হে বিজয় তুমি কেন করলে তাকে ছলনা।
আজ ১৬ই ডিসেম্বর বিজয় দিবস
উঠেছে নবীন সূর্য প্রভাতে,
আমি কি ভুলিতে পারি রক্তাক্ত নয় মাস
দুঃখ কি গুছবে তাতে।
বিজয় কি হবে তার পরিহাস
হারিয়েছি যতসব সোনার বাংলার,
অফুরন্ত বাসনা থাকবে মনে
গেছে যারা হারিয়ে অমর বিজয় তার।
অমোঘ এই ১৬ই ডিসেম্বর
যাদেরকে করেছো অপমান,
আজ মনে পড়ে তাদের কথা
হে বিজয় জানাও তাকে সম্মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।