কষ্ট
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

বুকের ভিতর আছে ছাপা কষ্ট
আমার ব্যথা বুঝে শুধু কেষ্ট।
কষ্টের একমাত্র বন্ধু আগুন,
মানে না সে কোনো বারন।
আমি হয়ে গেছে আগুনের জ্বালানি,
তবুও আমার কষ্ট তুমি বুঝনি।
অনলে পুড়ে হয়েগেছি ছাই,
তবুও আগুন আমাকে জ্বালানি চায়।
সুখ আমার জীবনের পরিহার,
ছাই করেছি পুড়ে এক পাহাড়।
কষ্ট ছাড়া হওয়া যায় কি শ্রেষ্ঠ,
সেই লক্ষ্য আমি আজ বিনষ্ট।
কষ্টের আগুনে যাচ্ছি আমি পুড়ে,
তবুও কেন আজ আমি যায়নি মরে।
পারি কি আর এতো কষ্ট সহ্য করতে,
প্রভু তুমি তবুও কেন কষ্ট দাও আমাতে।
এই কষ্টে যদি চিনিয়ে আনতে পারি জয়,
তবেই যদি এই কষ্ট সার্থক কিছু হয়।
কষ্টের পথে আমি আজ করি উপলব্ধি,
সেই পথে আছে স্বর্গ তা আমি দেখি।
আমি তো সেই পথেরই পথিক,
যা দেখাবে আমায় স্বর্গের দিক।
অনল ভরা মনে পারি না আর সয়তে,
তবু কেন মন চায়! এই পথে জ্বলতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।