মুখ ঢেকে যায় লজ্জায়
- বিচিত্র কুমার ২০-০৫-২০২৪

রাত গভীরে যখন আমি অনলাইনে আসি,
টিমিসটিমিস সবুজ বাতি জ্বলে লোক শয্যায়;
অচিনা সব লগ্নছবি ভেসে আসে পাতায় পাতায়
মুখ ঢেকে যায় লজ্জায়।

কি করে বলি কাকে মুখটি আমি কোথায় লুকায়?
কয়েক মিনিট ফ্রী ভিডিও দুষ্টপরী দেখায়;
তারপরে সে মুচকি হেসে বলে চুপিচুপি
এসো তুমি ইনবক্সে একটু সময় কাটায়।

ব্লক মেরে দেই তারিয়ে বিরক্ত যখন লাগে
আবার কেউ নতুন সুরে নতুন প্রেমে ডাকে;
বুঝতে পারি তখন আমি- তাইতো আমি একা
রঙে রঙে কতো রঙিন আজকের পৃথিবীটা।

কেউবা আবার পরীর সাথে পরীর দেশে যায়
টসটসে ফল আপেল বেদেনা চেটেপুঁটে খায়;
খিলখিলিয়ে নেট জগৎ বাস্তবকে হাসায়
মুখ ঢেকে যায় লজ্জায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৫-২০২৪ ২৩:০৮ মিঃ

অনুপম ভাবনা