অলীক ভাবনা
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

আমি পথভ্রান্ত পথিকের কাছে
জানতে চাইব ঠিকানা,
দগ্ধ হলেও অন্তরে অন্তরে
গেঁথে নেব সব নিশানা।

নিশানাগুলো হবে
কিছু অলীক কিছু বা বাস্তব,
ভালবাসা কিন্তু হলেও অলীক
বাস্তবে করব তার অনুভব।

তার কাছে অতীতকে ভুলে
ভবিষ্যতকে চাইব জানতে,
এমন কোন উপায় আছে কি
পৃথিবীর কোন প্রান্তে?

হয়ত বা থাকলেও তা হবে
কিছুটা অলীক কিছুটা বাস্তব
যার মিশ্র প্রতিক্রিয়ায় ভাবব আমি
অসম্ভবও হবে কখনো সম্ভব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।