সফল বিপ্লব
- অরুণ কারফা ২৫-০৪-২০২৪

প্রিয়জনের বিদায়ে আকাশ কাঁদলে
ঝর ঝর করে হবে বৃষ্টি,
আমাদের মনে হবে হায় রে হায়
এ কি, মহাজাগতিক সৃষ্টি।

পরিস্রুত হলে আকাশ বাতাস
তরু ছাড়বে দীর্ঘশ্বাস,
মাঠে যাবে চাষী, লাঙ্গল নিয়ে
সাথে বুক ভরা বিশ্বাস।

মাঝি তুলবে দাঁড়খানি তার
ভাটিয়ালী গান গেয়ে,
স্রোতের টানে নৌখানির ভার
মাঝগাঙে যাবে বয়ে।

আকাশ বাতাস কাঁপিয়ে তখনি
মেঘেরা জানান দেবে
বিপ্লব সফল হলে সমাজ একদিন
এমনি চেহারা নেবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।