জ্ঞানের প্রদীপ
- অরুণ কারফা ২৯-০৩-২০২৪

কখনো মনে হয় তুমি হচ্ছ যেন
এক বিন্দু সরসীর জল,
মুক্তোর মত পড়বে আমার
কপোল বেয়ে টলমল।

সেই সরসীর জলে ধুয়ে দিয়ে
অজ্ঞানের যত পাপ
মন কে করবে উষ্ণ আমার
দূর করে নিরুত্তাপ।

কখনো আবার মনে হয় আমার
তুমি হচ্ছ প্রদীপের শিখা
তোমার মাধ্যমেই অনেক কিছু
আঁধারে যাবে দেখা।

তখনি আমার মনে হয় কোথাও
দু’য়ের মাঝে আছে যোগ
একে করলে সাফাই
অন্যে করে তার ভোগ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।