জোনাকি
- এ কিউ এম নিজাম ঊদ্দিন - রুপসী ২৪-০৪-২০২৪

রাতের আঁধারে
নদীর ও পারে
জোনাকিরা জ্বলে কত?
তারা সন্ধ্যা থেকে
মধ্য রাতে ও
আলো জ্বালায় অবিরত।
তারা রাত্রিকে করে
আর ও ভারি
ঊষা এলে ভাগে।
তাই জোনাকির ডাকে
মধ্য রাতে
চন্দ্রি মামা জাগে।
জোনাকিরা দেয় শুধু আলো
নেয় না তো কোন ধন
তারা প্রকৃতিকে ভাবে
বিধাতার দেওয়া
সবচেয়ে প্রিয়জন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৮:০৫ মিঃ

valo @@@@@@anek