হেমন্তের বিচরণ
- অরুণ কারফা ২৮-০৩-২০২৪

নড়ছে পাতা ঝরছে পড়ে
গত সময়ের প্রহর গুনি
নিঃশব্দ বেলায় রাতের শেষে
শিশির পড়ার শব্দ শুনি।

দিনগুলো সব হচ্ছে ছোট
অরুণ যায় অস্ত তাড়াতাড়ি
উঠছে চাঁদ মস্ত আকাশে
ঘোমটা খুলে যেন এক নারী।

ভরছে মাঠ সোনালি ধানে
ঘ্রাণ পাচ্ছে বুলবুলি তার
সুখের দিন আসছে ভেবে
হাসি ফুটছে মুখেতে চাষার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।