ভেসে যাই গড্ডালিকায়।
- ইকবাল হোসেন বাল্মীকি - ঝং ধরা ডায়েরীতে মিথ্যা গোলাপ। (অপ্রকাশিত কাব্য।) ১৯-০৫-২০২৪

------------------------------------
ঘোর জ্বরে পড়ে সেই জলন্দর দেশ গুরে
সবে মাত্র গড়াত গড়াতে বঙ্গিয় মোহনায় জলঘেরে আটকা পড়েছি রূপালি চিতল
আমার বাচ্চা গুলো ঘাটে ঘাটে মানুষের মুখাপেক্ষী রেখে
জালের রশি এবং বর্শি ফাঁকি সম্পর্কিত তত্ত্ব বিলি বণ্টনের আবেদন রেখেছি মহালদারে।

আমার দেশে ভিটামিন ব্যাগে পু’রে মহিলারা চাকরি করে
চিতলের কুপ্তা সরিষা বাটার সরুয়ায় কি রখম লাফ মারে দাদির কাছে শোনা গল্প
সাদা মোজা নিল ফ্রকের বাচ্চা গোলা কার মুখাপেক্ষী তবে ?
টাটা , হীনো , ভল্বো ইঞ্জিনের শোধা, গন্ধ ও ধোঁয়ার হাতে প্লাস্টিকের পার্কে রেখে গেলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।