সবি হারিয়েছি
- শাহ্ আলম শেখ শান্ত - " হুমায়রা হিমি " ১৩-০৫-২০২৪

সহায় সম্পদ অর্থ কড়ি হারালে দুঃখ নাই
সবি হারাতে নেই যে দ্বিধা শুধু তোমাকে চাই ;
সর্বস্ব বল প্রয়োগ করেছি পাইনি তোমায়
দ্রুত রকেট বেগে ভেসে গেছো পবন ভেলায় ।

সেদিন বাজ ফেলে দিছো আমার শিরে
নরকদহন লেগেছ হৃদয় নীরে ;
সেই অগ্নি পুড়ে করেছে সব ছাই
তবুও বোধ হয় কিছু হারাই নাই ।

পিতা-মাতা ভাই-বোন একেএকে হারালাম
কিছুই হারাইনি এমন বোধ করলাম ;
আমার ছিল সাঁজানো গোছানো বাড়ি
নির্দয় তিস্তার জল নিল কাড়ি ।

তবু আসেনি ক্রদন লাগেনি ব্যথা
হৃদয়ে জাগেনি সর্বহারা কথা ;
কিছুই নেই ধরায় না রইলে তুমি
শুন্যের বৃত্ত যেন ধু ধু মরুভূমি ।

প্রিয়া হারানোর ব্যথা সহজ কভু নয়
এর চেয়ে বড় কিছু নেই জ্বালাময় ;
তোমায় না পেয়ে আমি সবি হারিয়েছি
আজ সর্বহারা নিঃশেষ হয়ে গেছি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।