অনাদৃতা (দ্বিতীয় তরঙ্গ)
- ? ১২-০৫-২০২৪

খোদার কসম অনাদৃতা
পাই বা না পাই তোমায় পাশে,
আমার সকল ছন্দ ধ্যানে
গন্ধ তোমার থাকবে মিশে।।
আমার তাবৎ চিন্তা বোনায়
তোমার স্মৃতির স্পর্শ রবে,
যেমনি করে অঝোর ধারায়
ভাদ্র মাসে বৃষ্টি নাবে।।
যেমনি করে মগ্ন পুরুত
সব বলি দেয় দেবীর পুঁজে,
খোদার কসম সেরূপ হয়েই
বাঁচবে তুমি আমার মাঝে।।
ডুবতে চলা মানুষ যেমন
একমুঠো শ্বাস হাতরে ফিরে,
থর-রা যেমন মেঘদেরে চায়
মেঘ পেতে চায় সমুদ্ররে।
পিক যেরূপে সংবছরে
বিলীন কেবল ফাগুন তৃষে,
খোদার কসম ঠিক তেমনি
বাঁচবে আমায় অহর্নিশে।।
জীবন-জুয়ার বাস্তবতায়
কিংবা তোমার অনাগ্রহে,
থাক বা না থাক এ প্রেম-বাঁধন
হোক আবাসন দু' ভিন গ্রহে।
স্বপ্নেরা সব আজন্মকাল
রচবে তোমার রঙ্গভূমি,
খোদার কসম অনাদৃতা
বুক বা-পাশেই থাকবে তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।