আস্তাকুড়
- রুদ্র - সমাচার ২৯-০৪-২০২৪

জন্ম যখন আস্তাকুড়ে আস্তাকুড়েই মরবি,
নিজের হাতে নিজের কবর একাই শালা খুড়বি;
এক চোদনে মাইরি কাকু দেশের টাকা নাই ; কেলেংকারী ব্যংক খাতে তেও;
আমরা কোথায় যাই;
সত্য কথা বললে আবার --
'' জান দিতে হয় জানো''
সাগর-রুনি আর কতো ভাই;
মারলো তারা মানো;
:গোয়েন্দারা মারছে মশা-
খুনি বুঝি তার সামনে বসা;
ধরতে গেলেই হলো:
ছুচো ধরলেই রাঘব বোয়াল বাইরে বেরিয়ে এলো: রক্ত বেচেঁ কর শুধেছি তবু ঋণের বোঝা;
সাপ তাড়াতে এসেছে যে ডিজিটাল ঔই ওঝা ; স্বাধীন দেশে স্বাধীন কথা;
বললে যে ভাই হলো,
মাগো মাগো করতে করতে কতো জান যে গেল ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।