তৈরি থেকো
- ? ১১-০৫-২০২৪

এ ক্যাম্পাসেই হচ্ছে দেখা, তৈরি থেকো। আগুন জ্বলুক রাস্তাঘাটে, শহর যতোই অশান্ত থাক রাজনেতাদের ধর্মঘটে, হবেই দেখা, তৈরি থেকো। আকাশ বাতাস গরম করে, যুদ্ধ চলুক মধ্যদিনে মেশিন গানের ক্রুদ্ধ স্বরে, সবকিছু যাক নাৎসি দলের হাতের নিচে, ভয়ের তোপে কাক না উড়ুক, ফুল না ধরুক জোয়ান গাছে, ঠিক তবুও তৈরি থেকো। তৈরি থেকো, খুব শীঘ্রই হচ্ছে দেখা, দু'চোখ তোমার ধাঁধিয়ে যাবে আমার চোখের আলোয় লেগে; তৈরি থেকো, সেদিন তোমার বদলে দেবো ভাগ্যরেখা, হাতটা ধরে বলেই দেবো, "কালোয় তোমায় ভালোই লাগে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।