খোলা জানলার গল্প (২)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

এটা সেই জানলা,যেই জানলা পেরিয়ে...
গহীন রাতের বুক চেরা নক্ষত্রস্নাত বাতাস এসে ঝাঁপিয়ে পড়ে আমার পুরোটা অবয়ব আর মানসপটের শহর জুড়ে!
আমাকে করে তোলে নষ্টালজিক
আমাকে ছুঁড়ে ফেলে রাতের মহাসাগরে
সময়ের বহুমাত্রিক ঢেউয়ের তোরে।

জানলাগুলো আবার আমার খুব দুঃসময়ে
আকাশ দেখার সঙ্গী...
বছরের পর বছর জানলাগুলো ভারি পর্দার আড়াল থেকেও
দেখার সুযোগ পায় আমার ঘুমিয়ে থাকার ভঙ্গি।
কিন্তু ঝড়ের আগমনে ওরা আমার মতই ভীত,
ঝনঝন করে ভেঙে যায় আমার জানলার কাঁচ,চুরচুর হওয়া মনের অবয়বে...
তবুও ওরা আমার প্রীত!
এটা সেই জানলা...
যেখানে দাড়িয়ে কেটেছে আমার অযথা অশ্রুভরাট সময়ের বদ্ধ জেল
অথবা সুখের দমকে শিউরে ওঠা রাজহংসী বিকেল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।