খোলা জানলার গল্প (৩)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

আমি বহুবার সেই জানলার গায়ে ভালোবাসা নিয়ে হাত রেখেছি...
ওরা যেন বাতাসের উসিলায় আমার ছোঁয়া টপকে যায় কোন অভিমানে!
ওরা যেন ঝিমঝিমে বাতাসের সাথে তাল মিলিয়ে বলে ওঠে এই আমাকে...
'তোমার এতোবছরের সঙ্গী আমরা,
আমাদের নিয়ে কখনও কি লিখেছ কোন কবিতা,রেখেছো কি আমাদের কোন নতুন গানে?'

রাতজাগা প্রহর শেষে ভোরের প্রারম্ভিকায়
আমার ঘরে কিচিরমিচির শব্দ-স্রোতের আমদানি ঘটে এই জানলা বেয়েই...
একটু একটু করে লক্ষ্য করেছি,
জানলার পাল্লাগুলো কেমন যেন জীবিত রূপ ধরেছে আমার কিশোরীবেলা থেকেই।
আমি বহুবার এই জানলার পাল্লা বন্ধ করতে গিয়েও
ফিরে ফিরে আসি...
আমার কর্ণকুহরের দেয়ালে প্রতিধ্বনিত হয় ওদের চিৎকার...
'আমাদের বন্ধ করতে নিয়ে
নিজেকে করবে অন্ধ?
আমদের খোলা চোখ দিয়েই যে তুমি দেখো এই বদ্ধ শহরে পয়লা প্রহরের সূর্য,আর শেষরাতের চন্দ্র! '

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।