খোলা জানলার গল্প (৫)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

প্রানবন্ত জানলাগুলো যখন তখন খুব নিথর...
অতন্দ্র প্রহরী আশাগুলো আমার বাস্তবতায় অগ্নিদগ্ধ, রক্তাক্ত হয়ে চলে নিয়ত।
তবুও প্লাস্টারে মোড়া আশাগুলো আবারো ফিরে আসে আমার কাছে,
আশাগুলো যে নয় কোন পাথর!
আমি যখন আমার ঘর থেকে বেরুই...
সারাটাদিন আমার ঘরকে আলো - বাতাস দিয়ে জাগিয়ে রাখে আমার জানলাগুলো।
প্রতিটি জানলার পাল্লায় যেন হঠাৎ বৃষ্টির ছিঁটার মতো লেগে রয় আশার বন্য কিছু সৌগন্ধ!
যেই সৌগন্ধ স্বপ্ন দেখার সময়গুলোতে
মিটিয়ে দেয় পুরোনো গ্রিলগুলোর ধূলোর মালিন্য।

'অভিমানী জানলারা...
এই একুশের বইমেলার লগ্নে সময় হলো তোমাদের নিয়ে লেখার।
জেনে নাও তোমাদের জন্য আমার পক্ষ থেকে
এই কবিতাটাই রইল শুভেচ্ছাদূত উপহার।
কেননা তোমাদের ছাড়া অসম্পূর্ণ আমার কবিতার সংসার! '
খোলা জানলার আগামী ইতিহাস বললেও বলতে পারি আগামী কোনো বই - উৎসবের পর্দায়...
ততক্ষণ পর্যন্ত নাহয় সময়ের রেলিং ছুঁয়ে হাঁটতে থাকুন সবাই সৃষ্টিকর্তার ইশারায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।