সেই পিছুটান (২)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

বৈকালী হাওয়ার হৃদকম্পন
কান পেতে শুনছিল তোমার আমার মন।
প্রিয় - শান্ত নদীর পাড়ে...
আমাদের পদ - ছাপ রেখে এসেছি।
রিনিঝিনি হাসি বেঁজেছে
গোধূলীর নরম আলোর সেতারে!
চার - পাঁচটি লাল - হলুদ গোলাপ - কলি
উপহার রূপে তুলে দিয়েছ আমার ডান হাতে।
সাদা ক্যাপে ঢাকা তোমার শিশিরভেজা চুলে
দুষ্টুমি হাত বুলিয়ে বলেছিলাম "ভালোবাসি"

সন্ধ্যা বেলায় ধোঁয়া ওঠা পিঠার ভাপে
আরও বেশী উষ্ণ হয়েছে আমাদের প্রেম!
আর,আমার হৃদয়ের পুরোনো চিলেকোঠায়
নয়াদিগন্তের আদর হয়ে উপচে পড়েছে
তোমার শুকনো ঠোঁট নিঙড়ানো হাসি!
যেই হাসির চির - মাদকতাময় মায়ায়
কয়েক জনমের লাগি হতে পারা যায় পরবাসী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।