দিশেহারা (৩)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

কাঠগোলাপের ঘ্রানবিলাসে
মন হারানো মুহুর্মুহু কষ্ট নেই।
ভাঙা কাঁচের উচ্ছ্বলতায় মনকুমারী রক্তভেজা পায়েই
বেয়ে চলে এই জীবন - মই।
জমাটবাঁধা রক্তগুলোই
জলে ধোয়ার সাধ্যি কই?

এতো নেইয়ের চোখের পাড়ে
গা এলানোয়ও অস্বস্তি নেই।
নেইয়ের ভাঙা নৌকোবিলাস
হৃদয় নামক পাগলামীতেই!
বেঁচে আছি, ভালো আছি...
কেন আছি জানতে নেই!
জানার শুরু - জানার দিশা শুধু অনুকল্পতেই,
নাকি তোমার হাসির ভোরসকাল বুকে আমার জেগে ওঠার মন্ত্রতেই!

খুব চেনা এক কুয়োর জলে
থমকে থাকা তোমার প্রাচীন ছায়া কুড়োই।
সেইতো মোদের শাপলানদীর কুয়াশা জমে হয়েছে স্মৃতির দই!
আমি আছিতো সেই মুচকি হাসির আঁধার করা আলোই,
এবার নাহয় অদ্ভুত কঠিন হোক...
ক্যালেন্ডারের ব্যস্ত পাতায়
আমাদের টিকে থাকার খেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।