আমি (৫)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

আমি হঠাৎ গজিয়ে ওঠা পাহাড়ি গুল্মলতা,বটের পাতায় ইতিহাস লেখার বর্ষীয়ান মৌনতা।
এখানে রৌদ্রঝরা দিনের শেষ আলিঙ্গনে নিশ্চিন্তে ঘুমোতে যায় না সন্ধ্যার ঠোঁট।
বরং আকাশের নীলাভ মেঘের শিরায় শিরায় মাথা ঠুকে যায় 'না বলা' কষ্টের বিদ্রুপ - চোট!
আমি নিছক ভালোলাগার গতানুগতিক দেয়ালিকা নই
নই বসার ঘরের অভিজাত তৈলচিত্রের লাস্যময়ীতা।
আমি বেতের ঝাঁড়ে পাতার ফাঁকে ফাঁকে খিলখিলিয়ে হেসে যাওয়া মৃদুমন্দ হাওয়ার পদধ্বনি-জয়ীতা!
এখানে ভোর আসে পাখির বাসার খোপ থেকে এক পৃথিবী কিচিরমিচিরের মতো মুগ্ধতার পরিবেশন দেখার সুখে।
এখানে আমার একান্ত কান্নারা বুক চেপে দীর্ঘশ্বাস ফেলে আমারই আমিত্বের বুকে।
আমার পৃথিবীতেও আছে কিছু সমুদ্রহারা মলিন ঝিনুক সমুদ্র দিয়েই ঝকঝকানোর বাউন্ডুলে ঢেউ।
আমি যত্নের চারাগাছ বা শৌখিন বনসাইয়ের শিল্প নই,
আমার চিন্তাগুলো মহাশূন্য থেকে ছিটকে পড়া উল্কার মতই বিস্ময়কর কেউ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MAANBA
২৯-০৪-২০১৫ ০৬:১১ মিঃ

চমৎকার

sumon-akhand
২৩-০৩-২০১৫ ০৯:৩৬ মিঃ

চলে আসবো একদিন সবার কাছে

ochena_porhik
২৩-০৩-২০১৫ ০৩:৫০ মিঃ

valo lago