পরিতৃপ্তি
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

বিবর্তনহীন এই পৃথিবীর
সব সর্ম্পকের ঊর্ধ্বে চলে গেছি আমি,
কোন বন্ধন এখন আর আটকাতে পারে না আমায়।
হতাশা,বিষণ্নতায় এখন আর মূর্ছে যাই না আমি।
তাই তো আজ সুখের কাব্য লিখি
বন্ধনহীন আমার দুনিয়ায়,
ভুল করে যে ভালবাসা দিয়েছিলাম তোমায়
ফিরিয়ে দিয়েছ তুমি তা হীমন্যতায়।
তবু আজ কোন কষ্ট নেই আমার
ব্যাথা ভরা দীর্ঘশ্বাসে এখন আর খুঁজি না তোমায়।
পরাজিত হয়ে যে মুকুট হারিয়েছি আমি
হয়ত বিজয়ী হয়ে পড়েছে তা অন্য কেউ
কিন্তু ভাবছি বসে আজ-
জয় পরাজয়ের মাঝে সত্যি কি হেরেছি আমি ?
নাকি পরাজিতের জয়ের মুকুট আজ আমার মাথায়,
তোমাকে ভালোবেসে যা হারিয়েছিলাম
সেই সুর আজ সবাইকে বিলিয়ে দিয়েছি আমি,
ভালোবাসার এই দান ফিরিয়ে দেয়নি কেউ আমার
আঘাত পাই নি কারো কাছে এতটুকু
হয়ত দিয়েছে কেউ–কিন্তু তা স্পর্শ করেনি আমার বুক
‘তাই আজ আমি পরিতৃপ্ত’
কোন মায়াবী আহবান ছুঁয়ে যায় না আমার মন,
কোন বিভৎস আতর্নাদ কাঁদাতে পারে না আর আমায়
ভালোবাসার এই পরাজয়ের খেলায় আজ আমি সত্যিই জয়ী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sukonna-Tisha
১৩-০৭-২০১৩ ২৩:৪৯ মিঃ

ধন্যবাদ

shakawatul
১৩-০৭-২০১৩ ১৯:৫৮ মিঃ

অসম্ভব ভালো লাগলো। পরিছন্ন লেখার সাবলীল ভঙ্গি খুবই বিমোহিত হয়েছি