রক্তক্ষরণ
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

প্রণয়ীনী,
মাঝে মাঝে অবিশ্রান্ত দিবসের ক্লান্ত দুপুরে,
দুচোখ প্রকুপিত হয়ে পড়ে স্মতি চারণে।
মনে পড়ে তোমায়.....।
মনে পড়ে সেই,
উদাস দুপুর,
তীক্ণ রোদ্দুর।
তোমার সাহিত আমার পরিচয়,
অচেনা শিহরণ, অতঃপর প্রণয়।
তারপর তারপর,
প্রতিনিয়ত তোমাতে হারিয়ে যাওয়া,
কখনো কখনো কাছে পাওয়া,
অকারণে তাকিয়ে থাকা,
কল্পনায় কাছে ডাকা,
-এবাবেই যাচ্ছিল জীবদ্দশা।
হঠাৎ তুমি হারিয়ে গেলে,
সুখগুলো সব কেড়ে নিলে,
-বিপরীতে দিয়ে গেলে হতাশা।

কেন হারালে তুমি, কি ছিল কারণ?
কেন করলে বল,এ অনাকাঙ্ক্ষিত আচরণ?
অবুঝ মন উত্তর খুঁজে ফিরে,
অজস্র স্মৃতি-বিস্মৃতির ভিড়ে,
রঙিন স্বপ্নে বুনা নিড়ে,
প্রেম নামক সমুদ্রের তীরে।
এবাবেই কেটে যায় দিবস,
হতাশার পরিধি বেড়ে চলে ক্রমশ,
সন্তপনে চিত্তে ঘটে নিরব রক্তক্ষরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।