রক্তক্ষরণ
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (শেষের ডায়রী) ২০-০৫-২০২৪

প্রণয়ীনী...
মাঝেমাঝে অবিশ্রান্ত দিবসের ক্লান্ত দুপুরে,
দুচোখ প্রকুপিত হয়ে পড়ে স্মতি চারণে।
মনে পড়ে তোমায়; মনে পড়ে সেই উদাস দুপুর, তীক্ণ রোদ্দুর।
আমাদের পরিচয়, প্রণয় অতঃপর
প্রতিনিয়ত তোমাতে হারিয়ে যাওয়া
কখনো কখনো কাছে পাওয়া, অকারণে তাকিয়ে থাকা, কল্পনায় কাছে ডাকা।
-এবাবেই যাচ্ছিল দিনকাল।
হঠাৎ তুমি হারিয়ে গেলে,
সুখগুলো সব কেড়ে নিলে,
-বিপরীতে দিয়ে গেলে হতাশা।
কেন হারালে তুমি, কি ছিল কারণ?
কেন করলে বল,এ অনাকাঙ্ক্ষিত আচরণ?
অবুঝ মন উত্তর খুঁজে ফিরে,
অজস্র স্মৃতি-বিস্মৃতির ভিড়ে,
রঙিন স্বপ্নে বুনা নিড়ে,
প্রেম নামক সমুদ্রের তীরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।