তুমি - আমি গল্পটি আজ শেষ
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

কেবল গল্পের পাতা গুলোয়
কে যেন অযথাই হাওয়া দিয়ে যায়,
শিউরে ওঠে হৃদস্পন্দনেরা
মাঝে মাঝে; অন্ধ চোখের
অন্ধ দিনের পথ খুঁজিনা আর
তবু রাতদুপুরের গন্ধভরা
গোলাপ ছুটে স্মৃতির অচিনপুরে
হয়তো রোজ রাতদুপুরে;
গুনগুনিয়ে সন্ধে নামে ,
ফিসফিসিয়ে রাত্রি আসে ঘুম তাড়াতে,
চোখ বোলাতে গল্পে মাখা
স্মৃতির ঘোলা পাতায়__
প্রথম পাতা ভীষণ টানে!

খুব সকালে ঘুম ভাঙা ডাক
আজ শুনি না, সুখ খুঁজে নেই
এলার্ম ক্লকে; মাঝরাতে আর
রুপকথা নেই কোনো,
ক্লান্ত শালিখ বৃথাই জাগে
ভরদুপুরে; অলস পথে ঝমঝমিয়ে
বৃষ্টি ডাকে- দেইনা সাড়া;
আর জোছনা প্রলাপ বকে আদর পেতে__
যাইনা কাছে; এলোচুলে আদর আছে
অনেকগুলো মিশে, শেষ প্রহরে!
খুনসুটি রা পড়ে থাকে রাস্তা ঘেঁষে
আবার যখন দ্বিপ্রহরে,
তবু ও চলি কান না পেতে।
তুমি-আমি গল্পটাতে
শেষের পাতা শুণ্য পড়ে!

ওপাড়েতে জমা অভিমান
এপাড়েতে যায় গলে;
ভাবনা উড়োয়, কষ্ট ভাঙে,
দীর্ঘশ্বাস চুপটি হয়ে চলে।
তুমি আমি গল্পটা আজ শেষ,
শুধু মাঝের পাতা
হু হু করে কাঁদে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।