প্রতীক্ষা
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

আমার জানলায় মিঠে রোদ্দুর খেলা করে;
যখন তখন উদাসী ঘাসফড়িং
দেখা দিয়ে যায় বিকেলের কোনো শুভ ক্ষণে;
ঝিরিঝিরি হাওয়া বয়, জোছনার আহবান
উপেক্ষিত, গাঢ় অনুভবের অন্তরালের
কাগুজে লেবুর ঘ্রাণ আজ ম্লান মনে হয়।

দিনশেষে ঘুম ফিরে যায় ঘুমদের দেশে,
রুপালী রাত্রির মোহে অনন্ত পৃথিবীর 'পরে
হয়ত সে আসে, চলে যায় ফের, প্রতিদিন অজ্ঞাতে;
গাছের মাংসে অসংখ্য সত্যেরা খেলা করে,
আঁকিবুকি কেটে রাখা কোমল হাতের পরশে,
কে জানে সে কে, আড়াল থেকে আমায় ভালবাসে!

অপেক্ষার ভাঁজে মিঠে প্রেম আরো মধু নিয়ে ঝরে
হয়ত সুকেশা সে মেয়ে একেলা করে খেলা গাছটির তলে
বঙ্কিম পথের আড়ালে , জোছনার সাথে !
প্রতীক্ষায় দিন যায় রাত ধায় , তারাদের ঘুম পায়!
অনন্ত এ আকাশের তলে হয়তো বা পাব তারে
আমার সম্মুখে, জোছনার মায়ামায়া ছায়ার ভীড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।