অপেক্ষার অবসান
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (শেষের ডায়রী) ২০-০৫-২০২৪

বেলা বয়ে চলে চিরায়ত ক্রমে,
পুব থেকে সূর পশ্চিমা আকাশে মোড় নেয়।
একরাশ রোদ্র উড়ে বসে আঙিনার নিকুঞ্জে,
বসন্তী পবন মোর শব যায় ছুয়ে।
সময় বয়ে চলে অবিরত,
প্রতীক্ষার প্রহর কেটে যায় দুঃস্বপ্নের মতো।
শ্রান্ত পাখিরা দিয়ে যায় উনসীর আগাম সমাচার,
বিবর্ণ আস্তরণে ঢাকা পড়ে সংসার।
নিস্তব্ধ হয়ে পড়ে পৃথিবী,
বাড়ে চলে যামিনীর পরিধি।
নেত্রে আগমন হয় নিদ্রার,
এভাবেই অবসান হয় আমার প্রতিদিনকার অপেক্ষার।

রচন কালঃ ১৩/০২/২০১৫
দাসেরবাজার, বড়লেখা, মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।