নির্ঘুম
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

ফিসফিসিয়ে অগাধ গাঢ়তায় রাত্রি নামে
এলোচুল এলিয়ে , অপরাহ্ণ ডিঙিয়ে
কিছু মন কে ভাসিয়ে দিতে বিষণ্ণতার
চোরা স্রোতের মুঢ় নিষ্ঠুরতায়।
রাত যায় নির্ঘুম।

চোখের পাতায় স্মৃতিরা হয় ভারী
অজ্ঞাতেই সত্যাশ্রুতে ভেজে বালিশ
কেবল সময় বয়ে যায় নির্লিপ্তে
দুদণ্ডের ঘুম নেই ধুলোর পৃথিবীর-
পূর্বাহ্ণের প্রতীক্ষা বেড়ে চলে।

এক দুটি চেনা মুখ খুব চায় পেতে পাশে
তবু লোনা অন্তরাত্মা সুখে নেই,
চোখের অগোচরে ঘুমঘড়ি
জালে মায়াজাল, মরা স্মৃতির অন্তরালে
আর একটি সাময়িক মৃত্যু আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।