তোমার ঘৃণার দৃষ্টি থেকে মুক্তি চাই
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

তোমার চোখে চোখ পড়তেই
হাতের মুঠোয় ধরা ককটেলটা একে চিলতে ধুঁয়া উড়িয়ে
ফিউজ হয়ে গেলো নি:শব্দে ।
বিব্রত আমি-মুখ ঘুরিয়ে হাটতে থাকি বিপরীতমুখো ।
জানি-তাকিয়ে আছো তুমি একদৃষ্টিতে
বিস্ময় ও ঘৃণার তীক্ষ্ণতা নিয়ে তোমার চোখ দুটো
বিদ্ধ করছে আমাকে ।

আমি ছুটছি এ রাস্তা থেকে ওরাস্তায়
অলিগলি সব পায়ের নীচে মাড়িয়ে নেড়ী কুকুরের মতো ছুটছি ।
ভালবাসাকে ঘৃণার আলকাতরায় ঢেকে
ছুটছি যে দিকে -ফিরে আসার পথটুকুও মুছে ফেলছি ক্রমাগত
ক্ষরিত রক্তের আস্তরনে ।
হয়তো ফিরা হবেনা আর কৃষ্ণচুড়া শোভিত আঙিনায় ।

আমি ছুটছি নগর থেকে নগরে, গ্রাম থেকে গ্রামান্তরে
পৃথিবীর সমস্ত অন্ধগলি বিবর ,মৃত নারী আর শিশুদের
রক্তাক্ত বসনে মুখ ঢেকে -
কিন্তু তোমার ঘৃণার দৃষ্টি থেকে মুক্তি পাচ্ছিনা কিছুতেই ।

আমার বুকের ভিতর মানবিক হৃদপিন্ডটা
আঘাতে আঘাতে উত্তপ্ত হয়ে উঠছে ককটেলের মতো -বিষ্ফোরনের অপেক্ষায ।
সতর্ক করে দিচ্ছি সবাইকে
আমার স্বেচ্ছা মৃত্যুর দায় দায়িত্ব কেউ নিবেন না দয়া করে ।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।