নেকড়ে জ্যোস্নার বাদামী রাতে
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

নন্দিতা ! আজ নেকড়ে জ্যোস্নার বাদামী রাত
তোমার বকুলগন্ধা বুকের ঘ্রাণ -ডেকে আনে চৈতালী প্রহর ।
বিষলক্ষার মাঠ ! চাঁদ ঝুলে থাকে বাবলার ডালে
আমূলবিদ্ধ - গলে গলে ঝরে জ্যোস্নার জল তোমার নাভীমূলে ।

আমি নেকড়ে অন্বেষায় খুজে ফিরি তোমাকে
ঠোট টিপে হাসে চাঁদের চিবুকে কালো জরুল তোমার আর আমি ধাবমান-নেকড়ে লালসায় আছড়ে পড়ি বাবলার বনে ।
স্মৃতির কন্টকগুলো ভীষণ আকার । চিৎকার করি আকাশে ।
ধর্ষকামের লেলিহান চিতা জ্বলে উঠে প্রান্তর জুড়ে ।
চাঁদ সরে যায় পশ্চিমের বিলে -শয্যাপাতে বাদামী রাত
তোমার নিকানো জঙ্ঘাদেশে -বকুলগন্ধা বুকে রাখে মুখ ।

পুরানো ক্ষতের প্রলেপ উড়ে যায় নিশি গন্ধার ঝোপ ছেড়ে
আমি নিরন্তর পুরুষ, নেকড়ে নখে বিক্ষত করি তোমাকে
স্মৃতি চন্দ্রিমায় ।
চিরদিন নির্মম প্রেমিকেরা ঘ্রাণসহ গিলে ফেলে বকুলের বুক
সুনিপুন হিংস্রতায় ।

নন্দিতা ! গল্পের দিনগুলো ছিল কোনদিন -পাটভাঙ্গা আঁচলের ছোঁয়া
মুগ্ধতা -বকুলগন্ধা বুকের ঘ্রাণ ।। অনিবার্য ফিরে আসে
প্রতি নেকড়ে জ্যোস্নার বাদামী রাতে ।।
অফুরান আমন্ত্রন থাকে ঐ সব দিন রাত শরীর ও হৃদয়ে ।।

৯/২/২০১৫ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।