লিখা হলনা কবিতা
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (শেষের ডায়রী ) ২০-০৫-২০২৪

- জুনায়েদ বি রাহমান

আজ কবিতা লিখব সোনার স্বাধীনতা নিয়ে.....
সেই স্বাধীনতা !
যার জন্য রচিত হয়েছে অজস্র কবিতা।
তরুণ কবি নজরুল হয়েছেন বিদ্রহী নামে খ্যাত।
সবুজ শ্যামল বাংলা হয়েছিল লোহিত বর্ণে স্নাত।
বাতাশে ছিল লাশের গন্ধ, আর ভয়ার্ত হাহাকার।
কখনবা অগ্নি, বোমা,
কিংবা মানব-মানবীর প্রাণনাশী চিতকার।
সেই স্বাধীনতা নিয়ে....
আজ রচনা করবো মহাকাব্য, লিখব আমি গান।
যার সন্ধানে নূর মোহাম্মদেরা হাতে তুলে নিয়েছিল স্টেনগান।
ধামাল ছেলেরা অনায়াসে জীবন করেছে দান।
সেই স্বাধীনতা নিয়ে আজ লিখবো আমি, গাইব তাহার জয় গান।

না, নেই......! কোথাও নেই, সেই স্বাধীনতা;
স্বাধীনতা মানেই এখন কল্পপুরের কল্পকথা...!
তবে কী হবে বল সেই স্বাধীনতার গান গেয়ে?
কেন করবো সময় নষ্ট কাব্য-কবিতা লিখে!
অজস্র যৌতিক ভাবনার উদয় হলো মস্তিস্কে,
সব ছন্দ সব কথা হারালো নিমিষে।
কবির কলম শ্রান্ত হলো, এল নিরবতা;
লিখা হলনা কোন কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।