আমার বসবাস
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (শেষের ডায়রী) ২০-০৫-২০২৪

প্রায়ই বসন্তের চাদানী রাতে
শাশ্বত প্রেমের উদ্দীপনায় যখন রুপালী জোছনা মিশে একাকার হয় কালিমার সাথে,
তোমার জলস্মৃতিরা উড়ে এসে
জুড়ে বসে নেত্রে;
অতীতগুলো অদৃশ্যে ডাকে
আমায় হাতছানি দিয়ে;
সহসা হারিয়ে যাই তোমাতে।
বাস্তবতার বেড়া ঘেষে,
স্বপ্নেরা ছুটে চলে নিরুদ্দেশে,
কল্পনার সপ্নীল প্রান্তে।
বেলা বয়ে যায়,
পূর্বের ন্যায়;
বাস্তবতা আমায় তাড়া করে বেড়ায়।
ভবিষ্যত অগ্রীম বার্তা দিয়ে যায়,
আপন করে পাওয়া হবে না তোমায়।
অতঃপর, পাল্টে যায় অনুভূতি,
পাল্টে যায় স্বপ্নের ইতিহাস।
রুঢ এক বাস্তবতা ঘিরে আমার নিত্য বসবাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।