ভালোবাসার দাম
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (শেষের ডায়রী) ২০-০৫-২০২৪

প্রিয়......

দিবসের মগ্নতায়,
অথবা নিঝুম রাতের নিরবতায়।
যখনই মনে পড়ে তোমায়।
ফেলে আসা আতীতের স্বাদ-বিস্বাদময় স্মৃতিগুলো আকড়ে ধরে আমায়।

অবুজ মন খুজে ফিরে তোমায়,
আবেগী চোখে দেখা বিফল স্বপ্নের ছায়ায়;
কিংবা,মনের মাধুরি দিয়ে আকা কল্পনায়।
বাস্তবতার তেজক্রীয়তার চোখে ভাসে রঙহীন কল্পনা।
স্বপ্নের আকাশে উড়ে বেড়ায় হতাশার মেঘকণা।

আনমনে তাকিয়ে থাকি শান্ত আকাশের পানে,
আমার অন্তরীক্ষে মেঘ জমে হৃদয়ের রক্তক্ষরণে।

অতঃপর, কোন একক্ষণে
হতাশার ঝড় উঠে গগনে।
কষ্টের মেঘমালা বৃষ্টি হয়ে ঝরে অবিরাম।
হয়তোবা এবাবেই দিতে হবে ভালবাসার দাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।