ঘাত-প্রতিঘাত
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

কাউকে কষ্ট দিও না যেনো সে কষ্ট নিজেও পাবে,
কারো চোখে অশ্রু ঝড়িও না যেনো সে অশ্রু নিজের ও ঝড়বে।
কাউকে আঘাত করো না যেনো আঘাত নিজেও পাবে,
কেউ আয়নার সামনে দাঁড়ালে তার নিজেরেই প্রতিমূর্তি দেখে
অন্য কারো নয়,
তাই ভেবো না কেউভালবাসা কভু ছলনায় হয়।
পেয়াজের আবরন খুললে নাহি কিছু থাকে,
জীবনের শেষেও তাই কিছুই না রবে।
সুখ ,দু:খ,আশা,নিরাশা যদি একটি করে আবরন হয়,
খুলে সব ফেলে দিলে কি বা পড়ে রয়?
সময় থাকতে তাই সব হও সাবধান,
ফেলে আসা দিনগুলো করেছো কি ম্লান?
সময় আছে এখনও খুঁজো নিজেকে
আঘাতের প্রতিঘাত, যেনো ফিরে না আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।