ক্লান্ত অভিমান
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

নির্ঘুম এই রাত্রি জানে আমার জেগে থাকার মানে,
কর্পুরের মত জমে থাকা চোখের নিচের এ কালি জানে চোখ কাকে খুঁজে সারাক্ষন ।

ভুল করে বন্ধু ভাবা এ মনটা জানে তুই কি ছিলি ?
যে ভয়ে পালিয়ে বাঁচলি সে ভয় জানে পালানোটায় ছিলো না কোন সঠিক কারন।

আঁচল তলে আটকিয়ে রাখা আমার কর্ম নয়,
যা পারি নি এতকাল, তা যে আজন্ম না পারাই রবে তা স্বীকারে কখনই করবো না বারন।

তবুও যদি তুই শান্তি পাস তবে তাতেই খুশি ,
আমার এ অভিমান, কখনও তোকে জোর করে জানাবে না আহ্বান ।

শুভকামনার বরন ডালা হাতে তোকে শুভেচ্ছা,
কল্পনার ছায়া তলে অতীত ভুলকে পরাস নতুন আচ্ছাদন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shakawatul
১৪-০৭-২০১৩ ০০:৩০ মিঃ

চমৎকার লিখা। সম্পূর্ণ বাস্তবতায় নিরীহ আম জনতার কথা ফুটে উঠেছে।