অধরা
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

যখন একটি সম্পকের্র ইতি ঘটে,
তার সাথে ঘটে একটি বা দুটি মনের জীবন্ত মৃত্যু।
বিভীষিকাময় প্রহরগুলো আষ্টেপৃষ্ঠে ধরে চারপাশ থেকে,
বেঁচে থাকার সমস্ত শক্তি হারিয়ে যায় জীবন থেকে।
সেই রাত সেই দিনগুলো
না জানি কতটা গভীর, কতটা দীর্ঘ,
যেন আধার শেষে ভোর কোনদিনই হবে না।
এর মাঝে যদি বাজে সেই চেনা সুর,
তখন কি মনে হয় না
এ পৃথিবী কেন এত নিষ্ঠুর ?
কেন এত গভীর এই রজনীগুলো?
কেন প্রভাত রবি করে এমন নিঠুর খেলা ?
এই দীর্ঘ পথের অবসান কবে হবে ?
আর কতটা পথ হাটতে হবে ?
আর কত সম্পর্কের মৃত্যু হবে অকালে?
কেন এমন হয় সম্পর্কগুলো ?
কেন গড়ে আবার কেনই বা ভেঙে যায়?
আছে কি এর উত্তর কোন ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।