ছাত্র
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

আমি ছাত্র
আমি নব উদগম, উদ্যম মনো করুনার নই পাত্র
আমি মনোবল ভরা নই বাধাধরা, চকিত নয়ন নিদ্রায় হরা
নই অলসতা তন্দ্রায় ভরা নিয়ম নিয়তি বাধ্য,
নব তরুনের অরুন প্রাতঃ শ্রমী শ্রেষ্ঠ অর্থিত রত
বিধাতার তরে নত শীর নত
সাধনা শশীতে আত্ম,
উদ্যম জপি শানিত হ্ৃদয় ম্ৃত্যুঞ্জয়ি ছাত্র,
আমি অভিলাস নই পরবাস তব স্ৃষ্টি সুখের উন্মাদ রনে পাই নাই কোন অবকাশ,
আমি তুর্য
আমি আঁধারের বুক চিড়ে কেড়ে আনি নতুনত্বের সূর্য,
এক রক্ত রাঙানো রক্তিম পথে করিয়াছি পণ পথ যেতে যেতে
ফিরিব আপন সমাপনী করে চেতনা তা প্রতিপাদ্য,
আমি ক্রুদ্ধ, কারারুদ্ধ,
আমি শিকল ভাঙার উদ্যম রব উল্লাসে করি যুদ্ধ,
জয়, মাতোয়ারা হয়ে হৈ রৈ রৈ ন্ৃত্যের তালে তাতা থৈ থৈ
চমকি চপল হ্ৃষিত ললাটে হৈমন্তিক হ্ৃদ্য,
আমি ছাত্র জনতা বিধিদর্শী
অববোধ, অবরুদ্ধ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।