সীমাবদ্ধ আজ তোমাতে
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

কিছু রয়ে যায় এই ভুলোকের অন্তরালে,
স্ৃষ্টির চেয়ে অধরা-অচিন্ত্যে,আলোক বর্ষের চেয়ে ব্যবধানে,
আমার অস্তিত্ব খুলে তোমায় দেখিয়ে দেবো,
যদি তুমি রুপের পাগল হয়ে থাক ব্যর্থ অমিমাংসীত আধ্যাত্মে,
আমি স্বার্থের চেয়ে স্বার্থবাদী এক,
অবিসংবাদীত মেতেছি তোমাতে,
আমার লহুর ঝর্নায় স্নান করাবো তোমায়,
যদি তুমি হয়েও থাক শতবর্ষি ত্ৃষ্ণার্ত , আরেক ক্লিওপেট্রা,
এ পুরষ্কার শুধুই তোমার জন্যে গচ্ছিত ,
স্বাধীন এ রাজ্যে শুধু বসন্তেরি ফুল ফোটে,
চাওতো তোমায় দিতে পারি,
হ্ৃদয়ের গুলশানে আমার কলিজা কেটে ,
আরেক আসমানী ফুল,
আমি ফিরে এসেছি স্ৃষ্টির বন্ধন থেকে,
তোমায় দিতে পারি আমার আমিত্ব,
শুধু পাগল বলে তাড়িয়ে দিয়োনা,
আমি ম্ৃত্যুকে জয় করে এসেছি,
স্বপ্ন আমার হাতের মুঠোয়,
বাতাসে আমার রক্তের গন্ধ, তুমি উত্তেজিত হও এ প্রেমে,
চাওতো তোমায় এ প্রেমের বিশালতা দেখাতে পারি,
কাছে এসো একদিন,
এ শির কেটে তোমার হাতে সপে দেবো,
আমার আমিত্ব তুমি দেখবে,
তোমার চোখ খুলে যাবে,
নিজেকে পারবেতো সামলাতে?
আমিতো প্রেমিক ভালবেসেই যাবো,
এ গ্রহই ছাড়তে পারিনি,
তাই সীমাবদ্ধ আজ তোমাতে্

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।