দুঃক্ষের অবতার
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

দুখে দুখে আজও জ্বলছে আগুন
দুখি আমি অবতার
আশীষ করেছে অসুর বুঝিনি
অভিশাপ দেবতার,
পরাজয় তবু গ্লানি মুছে ফের
ভেঙেছে পাঁজর আমি আর্তের
কাটেনি আঁধার ব্যাথার রাতের
প্রতিটি ব্যর্থতার
আশিষ করেছে অসুর বুঝিনি
অভিশাপ দেবতার,
দাঁতে দাঁত দ্রোহী বিপদের ত্রাসে
শান্তির চির সর্বনাশে
জন্মের প্রতি পরতে পরতে
ব্যথিত এ অবতার
কোষে কোষে পুনঃ রক্ত জমেছে
বিষাদের যাতনার
পিছে আশীষ করেছে অসুর বুঝিনি
অভিশাপ দেবতার্

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।