ঝরা করবী
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

অপরাহ্নের লিখা এ চিঠি সুচনা টানতে নয়,
ব্যাথা বন্চনা হারিছে আমার আপন শোভনালয়্ִ
শংকিত আজ প্রনয়ের দ্রোহে বন্চিত শোকে নয়,
থেকে থেকে ধ্রুব আধুরা স্বপ্ন ভেঙে ভেঙে ব্যাথা সয়্ִ
প্রেম কীর্তন সবই ছিল মিছে তবু তা শুন্য নয়,
ফুরসত পেলে ফেলে আসা গান স্ম্ৃতী হয়ে কথা কয়্ִ
যত গান সুর আজিকে বিধুর সুরের পুরবি নয়,
দ্ৃষ্টির ভ্রমে নন্দিত ছিল দুর্বার অয়োময়্ִ
পূর্ণি ছিল সে আঁধারে মগ্ন চন্দ্ৃমা প্রেয় নয়,
প্রেম ছিল গ্রাহি শব্দের শ্রুতে অভিনীত অভিনয়্ִ
ঠোটে কিন্চিত সহাস্য আঁখি হ্ৃদয়ের তটে নয়,
ভালবাসি বলে আবেগের ছলে মেনেছি এ পরাজয়্ִ
দখিনা হাওয়ায় উড়েছে যে মন সেতো অনুভবে নয়,
কারোরে দিয়েছে শ্রাবনের ঢল কারো না পাওয়ার ভয়্ִ
লিখে দিলাম আজ পড়ে নিস পাখি পিন্জরে বাঁধা নয়,
হিয়াতে আমার আকাশের নিল মেঘে রোদে মিশে রয়্ִ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।