তোমায় হারিয়ে আজ
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

একদিন তুমি বলতে, ভাগ্যে যদি থাকে,
তোমার খড়কুটোর ঘর, কাঁচা লঙ্কা আর সানকি ভরা পানিভাত ,
না হয় থাকব অনাহার,
এসবইতো আমার ভালবাসার দামি উপহার,
বিশ্বাস কর চাইনা কিছু আর,
শুধু তোমার বুকে মাথা রেখে একটু ঘুমুতে দিও,
তোমায় ভালবাসি বড্ড,
বুকে প্রেমের অনেক ত্ৃষ্ণা যে,
আমায় জড়িয়ে নিও,
সেদিন দেখেছিলাম তোমায়,
দেখেছিলাম তোমার ভালবাসার আভিজাত্যের রুপ,
আজ তুমি আট্টালিকায় ঘর সাজাও,
বিলাসিতায় গা ভাসাও,
বিত্ত মোহে চিত্ত মিটাও রোজ,
তুমি আমার সেই কি আছ?
আমার তুমি ভুলে সেদিন বদলে গেছ খুব,
একদিন তুমি বলতে, তোমায় হারাতে পারবোনা,
প্রয়োজনে এ গ্রাম ছেড়ে, এ শহর ছেড়ে আমরা অনেক দুরে চলে যাব,
তেপান্তর পেরিয়ে ঐ দিগন্তের কাছে,
তোমায় বেঁধে নেব আঁচল দিয়ে,
যেনো পালিয়ে না যাও পাছে,
চিরদিন রব ছায়া হয়ে
তোমার পাশে পাশে,
সেদিন ভাবিনি এতকিছু, বুঝিনি তোমার ক্ষনিকের আবেগ,
মিথ্যে প্রেমের মায়ার প্রলোভন,
কেমনে বল করলে এমন ধূর্ত প্রহসন,
আজ না তুমি আমার খবর লও,
বাক্সবন্দি স্যাটেলাইটের তেপান্তর পেরোও,
দিগন্তকে ছোঁও,
তুমি আমার সেই কি আছ?
আমিও যে নাই আমার হারিয়ে আপনজন,
বল, কেমনে রব ক্ষন,
আজ ১০টি বছর ধরে,
লোকে আমায় দেখলে বলে, হায়রে ছেলে, কিসের ছলে,
চিরটাকাল রইল হয়ে পাগল আমরন,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।