ভা ল বা সা
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

অবিনাশী সময়ান্তরেও রুপান্তর ঘটে
বস্তুর প্রকৃতি ও প্রকার ভেদে ।
সময় নিরবিচ্ছিন্ন বহমান এবং ঘূর্ণায়মান
পুরানো অভ্যাসগুলো তাই ফিরে আসে
রুপান্তরিত সুখদু:খের অবয়বে ।

আকাশের পরিবর্তন নেই
যেহেতু অসীম ও অস্ত্বিতবহীন মহাশূন্যতা
শুধু মাত্র নক্ষত্রের প্রতিফলিত আলোয়
উদ্ভাসিত সুনীল দৃষ্টিভ্রম ।

ভালবাসা-সুখদু:খ মহাশূন্যের যোগফল মাত্র
অনুভবজাত সংস্কার অথবা
শুধু মহাকাশীয় স্বাতন্ত্র্যবোধে
রুপান্তরিত অনুভব ।

ভালবাসা-এক মহাকর্ষীয় আবেগ
প্রতিনিয়ত শূন্য থেকে শূন্যান্তরে
অস্ত্বিত্বের অনুসন্ধান ।

১১/৪/২০১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।