দ্যাখা নেই বহুকাল, এসো
- আহসান মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

চৈত্রের শেষ অথবা বৈশাখের শুরু
এসব বেশ তর্কের বিষয়।
প্রাপ্তির হালখাতায় এটা আমার বিরহমালার দ্বিতীয় বর্ষ
বিগত পহেলা রৌদ্রস্নাত মধ্যদুপুরে হয়েছিল চক্ষুসাক্ষাৎ,
তারও বিগততে হেঁটেছিলাম টিএসসি থেকে নীলক্ষেত,
আগামীকাল পবিত্র ছায়াটুকুও দেখতে পাওয়া ভাগ্যের ব্যাপার।
কামনাও করছি না এবার, আবার করছিও
এরকম দ্বিধাদ্বন্দ্বকে সঙ্গী করেই বাঁচছি
শ্বাস প্রশ্বাসে মাঝে মাঝে টের পাই অক্সিজেনের স্বল্পতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।