স্বপ্ন
- মোঃ পারভেজ মিয়া - কবিতা ১৮-০৫-২০২৪

বুকের ভেতর স্বপ্ন আছে জমা
সেইটুকু আমার স্বচ্ছ জমি জমা।
সেই জমিতে লাঙল দিলে তুমি
তৈরি হবে নিবির ঘন সবুজ চারা।।

চোখের উপর স্বপ্ন আছে ভেসে
সেই স্বপ্ন ঢেকে রাখবে কে সে।
কার দুটি হাত লোমশ কালো থাবা
চূর্ণ করে আনলো এমন বৃষ্টি ধারা।।

হৃদয়ে আমার ইচ্ছে আছে কতো
স্বপ্ন বোনে ইন্দ্রজালের মতো।
সেইখানেতে নিত্য ফুটে উঠে
ইচ্ছে নামের চকচকে সব তাঁরা।।

দুঃখগুলো সব মাকড়সার জালের মতো
জরিয়ে আছে চারিদিকে কতো শতো।
ইচ্ছে যে আমার লম্বা ঝাড়ু দিয়ে
ঝেড়ে ফেলি দুঃখ কতো
সেই স্বপ্ন ঢেকে রাখবে সে কারা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।