হাত পাখা
- মোহাম্মদ ইরফান ১৯-০৫-২০২৪

ছিলাম কত সুখে আমি গর্ব ছিল কতো
সবার উপর ছিলাম আমি গাছ গাছালী যতো

বাবুই শুধু বাঁধত বাসা আমার খাসা রুপে
এতো শোভন দেহ আমার নিল একদা লোপে

রোদের তাপে শুকতে দিলো আমার কাটা দেহ
তখন আমায় কদর দেওয়ার নেই পাশে নেই কেহ

একদিন আমায় এক বুড়া লোক নিয়ে বারান্দায়
কাটা অঙ্গ কাটল আরো সেলাই করল গায়

আমার কাটা দেহ দিয়ে করল সুন্দর পাখা
পাখা হাতে করতে বাতাস নিয়ে গেল ঢাকা

চন্দ্র-সূর্য বাবুই পাখির পাইনা তো আর দেখা
মানব ঘরে বন্ধি হলাম,পেলাম দাসীর রেখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।