আমরা মানব জাতি
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৫-২০২৪

আমরা মানব জাতি

আব্দুল মান্নান মল্লিক

এক মাটিতে জন্ম মোদের, একই রক্তে গড়া প্রাণ।
এক কদমে চলবো মোরা, করব না কেউ অভিমান।।
নিজ স্বার্থ ছাড়বো মোরা, ভাই বোনেদের ভালবাসবো।
নয়ন জলে ভাসবোনা কেউ, তুষ্টি হাসি সবে হাসবো।।
বসু-মতি মা যে মোদের, সবাই মোরা ভাই ভাই।
হিন্দু মুসলিম জৈন খ্রিস্টান, স্বত্বটি আজ ভুলে যায়।।
দুঃখে ভরা জীবন যাদের, রব মোরা তাদের পাশে।
তাদের দুঃখের ভাগী হব, কষ্ট মোদের যত আসে।।
দুর্বল হয়ে চলেছে যারা, পারে না নিজের মান রাখতে।
হেন ভাবে রবে কেন? আমরা তাদের পাশে থাকতে।।
সবে মিলে করব শপথ, গড়বো জীবন মমতা দিয়ে।
চলবো মোরা মিলেমিশে, ভাই বোনেদের সঙ্গে নিয়ে।।
দূর্ণীতি আর সমাজবিরোধী, করছে যারা বারংবার।
ভালবেসে টানবো তাদের, করবো জাতির সংস্কার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।