নর্তকীর সাজে
- মোঃ পারভেজ মিয়া - কবিতা ১৯-০৫-২০২৪

কী দেখো অমন করে আমার ভিতরে
আমার ভিতরে আমি নেই ফুঁলের সৌরভে
শুকনো নদীর স্রোতের মত একটু ধারা নিয়ে
আমার আমি হারিয়ে গেছি সেই বহুদুরে।।

কী দেখো অমন করে আমার ভিতরে
শুকিয়ে যাওয়া ফুঁলের আর মুল্য কত
ছাই ফেলতে লাগে যেমন ভাংগা কুলো
আমার আমি হারিয়ে গেছি এদেরই মত।।

কী দেখো অমন করে আমার ভিতরে
আমার সমস্ত সত্তার প্রতিটি স্পন্দনে
রুপ রস গন্ধ শব্দ আর স্পর্শে
আকাক্ষিত মানুষের কামনার আগুন ছরিয়ে।।

কী দেখো অমন করে আমার ভিতরে
যখন সন্ধা নামে বিশ্বাসের খাড়া সিরি বেয়ে
সমুদ্রের শঙ্খ ডাকে অঘ্রানের শীতল বাতাসে
তখন নস্টা আমি ভ্রস্টা আমি নর্তকীর এই সাজে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।