লোহিত শৈবলিনী
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৫-২০২৪

লোহিত শৈবলিনী

আব্দুল মান্নান মল্লিক

লোহিত শৈবলিনী স্রোত স্তব্ধ অগ্রসরে,
ধীরেধীরে অজ্ঞাতে দিন যায় সরে সরে।
সাগর পেরিয়ে কেউ হয়েছে পারাপার, 
তবু পাইনি খুজে আমি শৈবলিনীর ধার।
সন্তরণে ভেসেছি আমি শৈশব শৈবালে,
অনড়ে দাঁড়িয়ে আজ স্রোতহীন জলে।
যেতে থামি সন্তরণে অসাড় কৃশকায়ে, 
আপতন দাঁড়িয়ে নিতে হিসাব চুকিয়ে।
ফেলে আসা সময় যত পিছনে হারায়,
মুছে যাওয়া স্মৃতি কিছু ভাসে আবছায়।
শৈশবের সন্তরণ সেদিন ছুটোছুটি কূলে,
ভরেছে আজ শৈবলিনী অসচ্ছ জলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।