খুকুমণির আবেগ
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৫-২০২৪

খুকুমণির আবেগ

আব্দুল মান্নান মল্লিক

ঐ দেখ মা যাচ্ছে দেখা, শশী মামার বাড়ি
যাওয়ার কথা বললে কেন, মনটা কর ভারী?
সেদিন তুমি বললে আমায়, যাব দুদিন পরে
কয় মাসেতে দুদিন হয় বল এবার মোরে
টিকিট কেটে উঠব ট্রেনে, একাই যাব চলে
দেখতে যখন পাবে মামা, উঠিয়ে নিবে কোলে
কত গল্প শোনালে সেদিন, শশী মামার লাগি
মনে যখন পড়ে তখন, সারা রাত্রি জাগি
মিছে কেন বললে তুমি, টিপ দিবে মোর ভালে
আদর করে তুলবে কোলে, চুমা দিবে গালে
কোথায় মাগো শশী মামা, কোথায় গেল চুমা
উপর দিকে চেয়ে থাকি, আসে না শশী মামা
ঐ দেখা যায় দিদিমাটি, বসে গাছের তলে
ঐ খানেতেই যাব আমি, দিদি মায়ের কোলে
আর রবনা কোলে তোমার, যাব মামার কাছে
দেখবে তখন আকাশ চেয়ে, ঝুলব মামার গাছে
বল না মা গাছটির নাম, দিদি মায়ের মাথায়
পাতা ভর্তি ডালগুলো সব, জড়িয়ে লতা পাতায়
ধরণীটা রাত্রি বেলায়, দেখায় বেজায় কালো
শশী মামা জালিয়ে রাখে, সারা রাত্রি আলো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulmannan62
০৬-০৫-২০১৫ ১১:৪৩ মিঃ

খুকুমণিকে হইতো কোনো একদিন তার মা চাঁদের গল্প শুনিয়েছিল। খুকুমণি সেইদিন থেকেই চাঁদের যাওয়ার অপেক্ষায় থেকে গেল। খুকুমণি দিন গুনতেও পারেনা, তাই মাকে জিজ্ঞাসা করছে কত মাসে দুইদিন হয়।