সতী
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৫-২০২৪

সতী

আব্দুল মান্নান মল্লিক

পতি বিনা পতিগৃহে তিক্তের স্বাদে,
নির্বসিত্তা হয় সতী অপয়া অপবাদে।
অনলে দহন হৃদয় হাসি তবু মুখে,
দশ বছর পরে আজ দেখি সম্মুখে।
জমানো ব্যথা ওই নিভৃতে অস্পষ্টে,
অস্ফুটে নেত্রকোণে অপেক্ষায় কষ্টে।
হাসি মুখ ছলনায় ব্যাথা ভরা বুক,
নিভৃতে যায় কি ঢাকা হৃদয়ের দুখ।
আচ্ছাদনে শুভ্র শাড়ি সিঁথাঙ্ক ফাঁকা,
অকালে খুইয়ে পতি হস্তশুন্য শাঁখা।
হিংসুটে শাশুড়ি যার পতিগৃহে বাস,
পতি বিনা নারী জীবন হয় সর্বনাশ।
সতী ফিরে বিমুঢ় হয়ে শৈশব গৃহে,
কটুকথা বলে লোকে শ্বশ্রুর নিগ্রহে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।