বৈপরীত্য
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

ভালোবাসা কাকে বলে জানিনা আমি...
এতো কঠিন শব্দ ভালোলাগেনা এখন আর।
ভালোবাসা বড় বেফাঁস, তারচেয়ে শ্রদ্ধা দামি
দমবন্ধ করা কষ্টের পরে বেহায়া বানোয়াট সুখ!
দিনদিন শুধু অদৃশ্য ছুরিকাঘাতে বাড়ন্ত অসুখ
ক্লান্ত আমি ভালোবাসা নামক জটিলতায়
তোমার এই শহর আমার ছিল না বুঝি কোনদিন
শোধাতে পারিনি আমিও ভালোবাসার ঋণ।

ভালোবাসা নামক অনুভূতি হৃদয়ের জাদুঘরে...
সময় হলে ঘ্রাণ নিয়ে দেখি,
এখনও কী টাটকা বনফুলের গন্ধ!
সেইসাথে হৃদয় দুমড়েমুচড়ে ছুটে চলা রক্ত-স্রোতের গন্ধ!

হাসো কাঁদো আমার অকৃতজ্ঞ মন নিয়ে খেলো,
ভালোবাসিনা তবুও আড়ালে হই ছলছল!
তুমি কাছে আছ কাছে রবে নেই সন্দেহ।
শুধু হারিয়ে গেছি আমি তোমার পাশে থেকেও
হারিয়ে গেছে আমার ভালো থাকার হাসি অম্লান,
ভালোবাসার বিপরীতে আজ আমার অবস্থান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।