ওড়াউড়ি
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

লাল দালানের ছাদের ওপর চিলেকোঠার এক ঘর...
সেথায় লেখা কবিতা আমার চড়ুইর ডানায় পর!
নিমের ডালে জোড়া শালিক মাথা দোলায় একসাথে
কাঠবাদাম গাছে টুনটুনি ওই রৌদ্রের সাক্ষাতে!

লাল দালানের ছাদের ওপর চিলেকোঠার এক ঘর...
সেই ঘরেতে দুঃখ খুঁটে খায় সুখপাখিরই অধর!
কাঠঠোকরার শক্ত ঠোঁটে ধৈর্য্য বাঁধা শক্তি
কাকের বাসাও সুন্দর, দৃষ্টিতে থাকলে ভক্তি!

লাল দালানের ছাদের ওপর চিলেকোঠার এক ঘর...
কোকিলের গান ফাগুন বেলায় রচে কবিতার শহর!
মেহেদী গাছের ডালে আটকে দস্যি ছেলের ঘুড়ি
সাদাকালো এক ঘুড়ির মতন আমিও আকাশে উড়ি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।